আমাকে কেউ বলবেন EURGBP কোথায় কোথায় সাপোর্ট এবং রেজিস্ট্যান্স আছে,

Translate   5 months ago

Technical analysis at its best: EURAUD analysis: 15 Jun Vs 3 July. 15 Jun analysis has been given in the comment section.

image

5 months ago

একাউন্ট শুন্য করার অভিজ্ঞতা

আমি এ যাবৎ পর্যন্ত ৩বার একাউন্ট শুন্য করেছি তাই আমি একাউন্ট শুন্য করায় হেট্রিক করার সৌভাগ্যতা অর্জন করতে পেরেছি। কিন্তু অভিজ্ঞাগুলি কাজে লাগিয়ে যদি পরবর্তীতে আর একাউন্ট শুন্য না হয় সে বিষয়ে বিশেষ খেয়াল রেখে ট্রেড করছি। আমার একাউন্ট শুন্য হওয়ার পেছনে বড় কারন হল আমি বেশি লেভারেজ নিয়ে ট্রেড করি। আমার লেভারেজের পরিমান হল ১:৬০০। তাই বেশি ট্রেড করার সুযোগ থাকলেও একাউন্ট শেষ পর্যন্ত শুন্য হয়েই যাই। তাই সবার প্রতি আমার আবেদন কম লেভারেজ এবং ছোট ছোট লটে ট্রেড করবেন। তাহলে আপনার একাউন্ট শুন্য হওয়া থেকে রক্ষা পাবে এবং কিছু ব্যালেন্স একাউন্টে থাকলে পুনরায় ট্রেড করে লস রিকোভারী করা যাবে।

5 months ago

নির্দিষ্ট স্থান থেকে ট্রেড শুরু করা

ফরেক্স মার্কেটে লসের অন্যতম কারন হল নির্দিষ্ট স্থান থেকে ট্রেড শুরু না করা। ধরুন মার্কেট এখন নামতে নামতে অনেক দুর নেমে গেল আর সেখান থেকে নিচে নামার কোন সম্ভাবনা নেই। কিন্তু সেই বিষয়ে আমার কোন খবর নেই। আমি সার্পোট লেভেল টা দেখলাম না বা আর.এস.আই. এর ওভার সোল্ড লেভেলটি খেয়াল না করেই একটি সেল ট্রেড করে বসলাম। তখন আপনি যতই প্রার্থনা করেন না কেন মার্কেট তার নিজ গতি অনুযায়ী উপরে উঠতে থাকবে ফলে আপনি অনেক লসের সম্মুখিন হবেন। তাই সব সময় নির্দিষ্ট স্থান থেকে ট্রেড করতে হবে। তাহলে লসের ভাগ অনেকটা কমে যাবে।