আমার লাইফের ফরেক্স ইতিহাস যেটা বলতে চাই আপনাদের কে যার ভিতরে রয়েছে হতাশা ব্যর্থতা ও প্রাপ্তি।


ফরেক্সের জীবন খুবই দুঃখের সময় আমার পার হয়েছে এবং এখনও সফলতা সঠিকভাবে আসেনি।

.

বন্ধুরা কেমন আছেন সবাই। আসাকরি সবাই ভাল আছেন। এস এক্স বাংলাদেশ কমিউনিটিত এটি আমার দ্বিতীয় পোস্ট।

আজ এখানে আমি আলোচনা করতে চাই আমার অতীত ফরেক্স জীবন নিয়ে। যেখানে রয়েছে অনেক অনেক ব্যর্থতা, অনেক অনেক ভুল সিদ্ধান্ত, অনেক নিরাশা, অনেক অর্থের অপচয়, অনেক সময়ের অপচয় আর রয়েছে কিছু প্রাপ্তি ভুল থেকে কিছু শিক্ষা গ্রহণ করতে পেরেছি।

তবে আমার ফরেক্স লাইফে ভুলের সম্ভাবনাই বেশি ছিল। সর্বদা ভুল পথে চালিত হয়েছি। ভালোভাবে কারো সহযোগিতা পায়নি।

শুনে অবাক হবেন 2012 সাল থেকে আমি ফরেক্স সম্পর্কে জানি এবং ইন্সটাফরেক্স ট্রেডিং অ্যাকাউন্ট করি এবং 5 ডলার ডিপোজিট করি। কিন্তু সেটা আর বেশি দূর নিয়ে যেতে পারিনি। 

দ্বিতীয়বার আবার 2014 এফ এক্স এবং লাইট ফরেক্স একাউন্ট করি এবং ডিম ও প্র্যাকটিস করি। কিন্তু ইনভেস্ট করি না। আবার ফরেক্স থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ি।

পুনরায় 2015 সেদিকে বাইনারি অপশন নিয়ে কাজ করি এবং আইকিউ অপশন এ টেন ডলার বিনিয়োগ করি। কিন্তু সে টাকা বেশিদিন ব্যালেন্সে রাখতে পারিনি আমার আই কেউ অপশনের ব্যালেন্স জিরো হয়ে যায়।তারপর ভালোভাবে আবার রিচার্জ করি মার্কেট সম্পর্কে মার্কেটের সাপোর্ট অ্যাসিস্ট্যান্ট এনালাইসিস ফান্ডামেন্টাল এনালাইসিস সেন্টিমেন্টাল অ্যানালাইসিস সবকিছু শিখি তারপর। পরবর্তীতে আমি আবার আইকিউ অপশনে বিনিয়োগ করি। এবার আর দশ ডলার না 20 ডলার বিনিয়োগ করি।

সেই টাকাও লস্ট করি পুনরায় আবার আরো 20 ডলার ডিপোজিট করি। সে ব্যালান্স নষ্ট করি। এভাবে বারবার ডিপোজিট নষ্ট করতে করতে। আমি প্রায় 60 থেকে 70 ডলার নষ্ট করে ফেলি আইকিউ অপশনে।

পরবর্তীতে binary.com এ একাউন্ট করি এবং সেখানে কিছুদিন প্র্যাকটিস করি। কিন্তু আমার কেন জানি মনে হচ্ছিল বাইনারি অপশন ট্রেডিং আমার জন্য না। আমাকে নতুন করে ভাবতে হবে বাইনারি নিয়ে কাজ করতে হবে নাকি ফরেক্স নিয়ে কাজ করতে হবে।

তারপর আমি গুগল এবং ইউটিউব ভিজিট করতে শুরু করলাম ফরেক্স এবং বাইনারি অপশন সম্পর্কে প্রচুর ভিডিও দেখলাম, প্রচুর আর্টিকেল পড়লাম। এবং বিভিন্ন  ফরেক্স রিলেটেড ভিডিও চ্যানেলের এডমিনের সঙ্গে যোগাযোগ করি। তাদের প্রত্যেকেই বিভিন্ন ধরনের কথা বলে। যে আমি ফারাক্কা অনেক ভালো করতে পারব। আমি যেভাবে বলবে সেভাবে যদি কাজ করেন তবে অবশ্যই ফরেক্স থেকে সফল হতে পারবেন।

এর মধ্যে একটা বিষয় আপনাদের বলে রাখা ভালো। প্রত্যেকে আমাকে বলে আমার রেফারাল এর থেকে একটি অ্যাকাউন্ট করুন তবেই আমি আপনাকে অনেক বেশি বেশি সহযোগিতা করব।

তাদের মূল লক্ষ্য ছিল তাদের রেফারাল জয়েন করিয়ে ডিপোজিট করিয়ে লাভবান হওয়া।

তো বন্ধুরা এভাবে অনেক কষ্ট করে আমি বিভিন্ন ধরনের ইনফরমেশন কালেক্ট করতে লাগলাম।

পরবর্তীতে 2018 সালে আমি এফ বি এস ফরেক্স প্লাটফর্মে জয়েন করি। এবং ডেমো অ্যাকাউন্ট করি ।  প্র্যাকটিস অত্যন্ত সফলভাবে করতে থাকি। বন্ধুরা লেখআর সমস্যা র আজ এই পর্যন্তই ।ভালো থাকবেন।

ধন্যবাদ সাইকে।