ফরেক্স টুকিটাকি প্রতিদিন আলোচনা


বন্ধুরা আজ থেকে আমি প্রতিদিন ফরেক্সের কোন না কোন বিষয় নিয়ে আলোচনা করব আপনাদের সাথে।

.

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। এবং প্রার্থনা করি আপনারা সর্বদা ভালো থাকুন এবং আপনাদের জীবন আরো সুন্দর হয়ে উঠুক।

তো বন্ধুরা আমি প্রতিদিন ফরেক্সের কোন না কোন বিষয় আলোচনা করব। যে বিষয়গুলো আপনাদের অবশ্যই ভালো লাগবে। তো বন্ধুরা আজ এ বিষয়টি আলোচনা করতে চাই সেটি হচ্ছে

ফরেক্স বলতে আমরা কি বুঝি ফরেক্স আসলে কি?

হ্যাঁ বন্ধুরা ফরেক্স মার্কেট সম্পর্কে আমরা প্রথমত বুঝে থাকি ফরেন কারেন্সি এক্সচেঞ্জ। অর্থাৎ আপনাকে কোন একটি কারেন্সির বিনিময় অন্য একটি কারেন্সি কে ক্রয় করতে হবে অথবা কোন একটি কারেন্সি কে বিক্রয় কোন কারেন্সি ক্রয় করতে হবে।

এই কাজগুলো আগে বিভিন্ন বড় বড় ব্যাংক প্রতিষ্ঠানগুলো করতে পারতো। কিন্তু বর্তমানে যে কোন ব্যক্তি এই মার্কেটে প্রবেশ করতে পারে এবং অর্থ লেনদেন করতে পারে।

ফরেক্স মার্কেট শেয়ার মার্কেটের মতই কিন্তু এখানে একটা পার্থক্য রয়েছে। শেয়ার মার্কেটে শেয়ার ক্রয় করলে আপনাকে উড়িষ্যার বিক্রয় করতে হবে যে ঐ শেয়ার ক্রয় করবে।অন্যদিকে ফরেক্স মার্কেটে আপনি যেকোন সময় যেকোন ধরনের কারেন্সি ক্রয় করতে পারেন আপনার সুবিধামতো এবং বিক্রয় করতে পারবেন।

ফরেক্স মার্কেটে বিভিন্ন ধরনের কারেন্সি গোল্ড ব্রঞ্চ তেল গ্যাস ইত্যাদি ক্রয়-বিক্রয় করা হয়ে থাকে। পাশাপাশি বর্তমানে ক্রিপ্টোকারেন্সি লেনদেন হয়ে থাকে। যেমন বিটকয়েন, ইথেরিয়াম কয়েন সহ আরো অনেক ধরনের কয়েন লেনদেন হয়ে থাকে।

বর্তমান বিশ্বের জনগোষ্ঠী ফরেক্স মার্কেট এর সাথে জড়িত রয়েছে।

ফরেক্স মার্কেটে সব সময় ধৈর্যের সাথে মার্কেটিং করাই ভালো।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই পরবর্তীতে অন্য একটি বিষয় নিয়ে আলোচনা করব। আপনাদের কোন বিষয়ে জানার ইচ্ছা থাকলে কমেন্ট করে জানাবেন।

সকলে ভাল থাকবেন,

ধন্যবাদ সবাইকে ।